হে মাতৃভূমি .........! আজ আমি আমার মনের আবেগ দিয়ে কাঁদছি আর অন্তরের মুণ্ডল হতে শ্রধ্যাঞ্জলী করছি যখন দেখি তোমার ছায়াতল হতে হারিয়ে যায় মহৎ মনিষী অপূর্ণ প্রভার বাঁশি । সে বুকফাটা আর্তনাদে না বলা মনের প্রশ্ন তুলে সে বেতাত্ব একাকী নির্জনে বসে বসে গুনছি । হে মাতৃভূমি .........! স্বদেশের এ হাল ধরবে কে আর কে লড়বে ক্ষুধাত্ব মানুষের অনাহারে জানিনা নিয়তির এমন কি খেলা মহৎ সত্যবান নিতিবান যারা তাদের ধরণী রুপ অতি বেশি কেন টিকেনা । হে মাতৃভূমি ........! আজ তোমার কোমল মাটিতে বসে অতি গভীর মগ্নে ভাবছি এক দুখীনি মায়ের মুক্তা ধন কত করুন দীনে করেছে শিক্ষা অর্জন তার প্রতিভার ডিগ্রি হলনা বিক্রি অবেলার মরণ ডাকে এ দুখীনি মা কত আর হারানো বেদনা দিবে বিসর্জন । হে মাতৃভূমি ............! আমার বুকে তুমি চির মম শির চির মহিয়ান , তোমার নামেতে আমার শপথ তোমার ব্যতিতে আমি ব্যতিত হই যখন দেখি হারিয়ে যায় তোমার কর্ণ ধার আমি কি আর আমার সেই রই । হে মাতৃভূমি ............! তোমার শোকে আমি শোকাহত হে মাতৃভূমি ............।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওবাইদুল হক
ধন্যবাদ আরফান ভাই সত্যি কথা বলতে কি কাজের যে চাপ ভেবেছিলাম নেট খুলতেই পারবনা । তবে ভেবোনা দূরে আছি বলে মন দূরে রাখি । আমি আপনাদের কাছে সবসময় আছি এবং থাকব ।
রোদেলা শিশির (লাইজু মনি )
মনের মত কবিতা . ইচ্ছে পাখির ডানায় ভর করে যদি ভালো ভালো ইচ্ছেগুলো পূরণ করা যেত ! তবে matrivumir ar kono opurnota thakto na .... !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।